মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১,  ১৩ আশ্বিন ১৪২৮,  Tuesday, September 28, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 month ago

Thu, Jul 29, 2021 7:23 AM

 

রাস্তায় হাটু পরিমান পানি জমে জনদূর্ভোগ  

Card image cap

নীলফামারী ডোমারের চিলাহাটি এলএসডি’র রাস্তাটি সংস্কারের অভাবে বর্ষা শুরু থেকে পানি জমে সরকারী খাদ্য গুদামের ধান-চাউল আদান প্রদানসহ পাঁচটি গ্রামের মানুষের জন দূর্ভোগ পোহাতে হচ্ছে।  দুই বছর আগে রাস্তাটির পাশ দিয়ে রেলওয়ের পুকুর গুলি ভরাট করে বাউন্ডারী ওয়াল দেওয়ার পর রাস্তার উপর হাটু পরিমান পানি জমে থাকায় মানুয়ের চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। 

স্থানীয় জিকরুল, মাহাবুল, মুকুল বলেন, গত বর্ষা থেকে রাস্তাটি সংস্কারের জোর দাবি করে আসছি।  রাস্তাটির এক দিকে রেলওয়ের ওয়াল অপর দিকে বাসা বাড়ির ওয়াল দেওয়ায় পানি নিস্কাশন হতে না পারায় সব সময় রাস্তা উপর হাটু পানি ও কাঁদা জমে থাকছে।  এতে করে ভ্যান-রিক্সা, সাইকেল-মটরসাইকেল পর্যন্ত চলাচলের অনুপযোগী হয়ে দাঁড়িয়েছে। 

চিলাহাটি বাজারে যাওয়ার বিকল্প আর কোন রাস্তা না থাকায় হাজার হাজার মানুষ দূর্ভোগের স্বীকারে ভূগছে।  বিশেষ করে ওই রাস্তায় মহিলাদের জন্য সীমাহীন দূর্ভোগের স্বীকারে পরতে হচ্ছে।

চিলাহাটি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, রাস্তাটি দিয়ে ভারী যানবাহনতো দুরের কথা ভ্যানে করে পাঁচটি ইউনিয়নের চাউল পাঠানো কঠিন হয়ে দাঁড়িয়েছে।  অন্যত্র থেকে গুদামে চাউল নিয়ে আসলে দূর্ভোগে পরতে হয়।