বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১,  ১৪ শ্রাবণ ১৪২৮,  Thursday, July 29, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 month ago

Sat, Jun 12, 2021 6:33 PM

 

৪ ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন সাকিব?

Card image cap

মাঠে অশোভন আচরণের জন্য চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হচ্ছে জাতীয় দলের ক্রিকেটার এবং ঢাকা প্রিমিয়ার লিগের মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসানকে।

মোহামেডানের ক্রিকেট কমিটির একটি সূত্র এ সংবাদ জানান গণমাধ্যমকে জানালেও এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কিংবা ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশের (সিসিডিএম) পক্ষ থেকে সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

শুক্রবার মিরপুরে আবাহনীর বিপক্ষে ম্যাচে মুশফিকুর রহিমের এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়ার সাড়া না দেয়ায় মুহূর্তেই ক্ষেপে যান বিভিন্ন সময়ে আলোচিত-সমালোচিত সাকিব আল হাসান।  প্রতিবাদে লাথি দিয়ে স্টাম্প ভেঙ্গে দেন মোহামেডানের খেলোয়াড় সাকিব আল হাসান।  এছাড়া ক্ষিপ্ত হয়ে স্টাম্প তুলে ছুঁড়ে মারেন তিনি।

এখানেই ক্ষান্ত হননি এই তারকা ক্রিকেটার।  আবাহনীর ড্রেসিংরুমের দিকে অশালীন অঙ্গভঙ্গি করে তাদের কোচ খালেদ মাহমুদের দিকে তেড়ে যান সাকিব।

এসব ঘটনার ভিডিও মুহূর্তেই ফেসবুকে ভাইরাল।  সাকিবকাণ্ড নিয়ে এখন ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় চলছে।  দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন দেশের ক্রিকেটপ্রেমীরা।

এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে সাকিব আল হাসানকে কী শাস্তি দেয়া হয়, সে দিকে তাকিয়ে ছিল সবাই।

অবশেষে ২৪ ঘণ্টা পার না হতেই প্রিমিয়ার ক্রিকেট লিগ নিয়ন্ত্রক কমিটি- সিসিডিএমের (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ) পক্ষ থেকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ওপর চার ম্যাচের নিষেধাজ্ঞার শাস্তি আরোপের খবর সামনে এলো।

কদিন আগে ঢাকা প্রিমিয়ার লিগের জৈব সুরক্ষাবলয় ভেঙে ক্ষমা চেয়েছিলেন সাকিব।  এর আগেও ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের একাধিকবার শৃঙ্খলাভঙ্গের ঘটনা আছে।  সেগুলোর জন্য তিনি বিভিন্ন সময় শাস্তিও পেয়েছেন।