বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১,  ৩ আষাঢ় ১৪২৮,  Thursday, June 17, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 6 days ago

Thu, Jun 10, 2021 1:41 PM

 

কুষ্টিয়ায় বাজার লকডাউন করলো প্রশাসন

Card image cap

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় সদরপুর ইউনিয়নের পুরাতন আজমপুর গ্রামের একটি বাজার সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার বিকেলে বাজারে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস এ লকডাউনের ঘোষণা দেন।  এ সময় সেখানে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনসহ স্থানীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

ইউএনও লিংকন বিশ্বাস জানান, কয়েক দিন আগে পুরাতন আজমপুর এলাকার এক বাসিন্দা কাজের সূত্রে চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিলেন।  সেখান থেকে ফিরে আসার পর তিনি করোনায় আক্রান্ত হন।  এ সময় তিনি স্থানীয় আজমপুর বাজারে অনেকের সাথে চায়ের দোকানে বসে চা পান করেছিলেন।  পরে তার করোনা শনাক্ত হয়।

তিনি ছাড়াও ওই ব্যক্তির পরিবারের আরো দু’জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।  চাঁপাইনবাবগঞ্জ থেকে ফেরা করোনায় আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন।  তার অবস্থা আশঙ্কাজনক।  আক্রান্ত পরিবারের দুই সদস্য বর্তমানে বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন।

ইউএনও আরও বলেন, যেহেতু চাঁপাইনবাবগঞ্জ থেকে ফিরে আসার পর করোনা শনাক্ত হয়েছে, সেহেতু তিনি ভারতীয় ধরনে আক্রান্ত হয়ে থাকতে পারেন।  এ জন্য আজমপুর গ্রামের বাজারটি সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।  যাতে সেখানে লোকসমাগম না হয়।  আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি বাজারের পাশেই।  ওই বাজারে কাঁচা বাজার বসে এবং সেখানে ১০ থেকে ১২টি দোকান রয়েছে।  তবে জরুরি প্রয়োজনে ওই এলাকার মানুষজন মাস্ক পরে বাড়ির বাইরে বের হতে পারবেন বলেও জানান তিনি।

এদিকে প্রতিদিনই কুষ্টিয়া জেলায় সার্বিক করোনা পরিস্থিতির অবনতি ঘটছে।  প্রতিদিনই আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে।  মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে।  মৃত চারজনের মধ্যে দু’জন নারী এবং দু’জন পুরুষ রয়েছেন।

google add
 
google adds
google adds