বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১,  ৩ আষাঢ় ১৪২৮,  Thursday, June 17, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 6 days ago

Thu, Jun 10, 2021 10:58 AM

 

পার্বত্য ৩ জেলার ৫৯ ইউনিয়নে অপটিক্যাল ফাইবার বসছে

Card image cap

বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলার ৫৯টি ইউনিয়নে খুব শিগগরই অপটিক্যাল ফাইবার স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।  বুধবার অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্পটির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আরেফিন বলেছেন, ‘প্রকল্পটি বাস্তবায়নের কাজ বাংলাদেশ সেনাবাহিনীকে দেয়া হয়েছে।’

তিনি বলেন, পার্বত্য তিন জেলার দুর্গম এলাকাগুলোতে ফাইবার অপটিকাল স্থাপনের ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ ও নিরাপত্তা ঝুঁকির কথা বিবেচনা করে এই দায়িত্ব বাংলাদেশ সেনাবাহিনীকে দেয়া হয়েছে।

তথ্য যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে ‘টেলিযোগাযোগ সুবিধাবঞ্চিত এলাকায় ব্রডব্যান্ড কানেক্টিভিটি স্থাপন (কানেক্টেড বাংলাদেশ)’ শিরোনামের প্রকল্পটি বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে।

অনুমোদনের এই পর্যায়ে চুক্তিটি কত টাকা ব্যয়ে সম্পন্ন করা হবে তা উল্লেখ করা হয়নি।  তবে মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদনের পর তা জানা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ দিন সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২০তম বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১১টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ছয়টি, স্থানীয় সরকার বিভাগের দু’টি, জননিরাপত্তা বিভাগের একটি, পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রস্তাব ছিল।

google add
 
google adds
google adds