বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১,  ৩ আষাঢ় ১৪২৮,  Thursday, June 17, 2021


অনলাইন ডেস্ক

আপডেট : 1 week ago

Mon, Jun 7, 2021 9:28 PM

 

আশার বার্তা নিয়ে বিদেশ সফর শুরু করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

Card image cap

গুয়াতেমালায় সফরের মাধ্যমে প্রথম বিদেশ সফর শুরু করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এরপরই তিনি মেক্সিকো সফর করবেন। করোনা ভাইরাসের কারণে স্থবির এই দেশগুলোতে সফরের মাধ্যমে নতুন সরকারের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস তাঁর বিদেশ প্রথম সফর শুরু করলেন।  

রোববার সন্ধ্যায় তিনি গুয়াতেমালা সিটির বাইরে একটি বিমানবাহিনীর ঘাঁটিতে পৌঁছলে পররাষ্ট্রমন্ত্রী প্যাড্রো ব্রোলো ও মার্কিন রাষ্ট্রদূত উইলিয়াম পপ তাকে স্বাগত জাানান। কমলা হ্যারিস শহরে পৌঁছানোর পর টুইটারের মাধ্যমে জানান, 'ভাইস- প্রেসিডেন্ট হিসেবে আমার প্রথম আন্তর্জাতিক সফরে আমি গুয়াতেমালা সিটিতে আছি।' সফরের সময় তিনি সেখানে প্রেসিডেন্ট আলেজান্দ্রো গিয়ামত্তেই, সেখানকার কমিউনিটি ও ব্যবসায়ী নেতাদের সাথে সাক্ষাত করবেন। এরপরই মেক্সিকোর উদ্দেশ্যে রওনা দিবেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট। 

তবে গতকাল উড্ডয়নের পরই যান্ত্রিক ত্রুটির কারণে উড়োজাহাজটি দ্রুত অবতরণ করে। ওয়াশিংটনে জয়েন্ট বেস অ্যান্ড্রুসে ফিরে আসার পর উড়োজাহাজ থেকে নামেন কমলা হ্যারিস। সাংবাদিকদের আশ্বস্ত করে বলেন, ‘আমি ভালো আছি’ খবর এএফপির।

স্থানীয় সময় গতকাল রোববার সন্ধ্যায় গুয়াতেমালায় নিরাপদে পৌঁছেছেন কমলা হ্যারিস। তাঁর মুখপাত্র সায়মন স্যান্ডার্স বলেন, উড়োজাহাজে যান্ত্রিক গোলযোগ দেখা দেওয়ায় জয়েন্ট বেস অ্যান্ড্রুসে ফিরিয়ে নেওয়া হয়। তবে বড় ধরনের কোনো বিপদের আশঙ্কা ছিল না।

গতবছর নভেম্বর মাসে নির্বাচনে ক্ষমতায় আসেন জো বাইডেন এবং কমলা হ্যারিস নেতৃতাধীন ডেমোক্রেট দল। যুক্তরাষ্ট্রের টিকা এবং করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে নতুন এই সরকার। একই সাথে স্থবির অর্থনীতি চাঙ্গা করার উদ্দেশ্যে কাজ করছে এই সরকার। মাক্সিকো সফরের উদ্দেশ্যও অনিয়ন্ত্রিত অভিবাসীদের নিয়ে আলোচনা করা এবং তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে একটা কার্যকর নিয়ন্ত্রিত লক্ষ্যে পৌঁছনো। 

ছবি, ডেয়ার স্পিগেল। 

google add
 
google adds
google adds