রবিবার, ২ অক্টোবর, ২০২২,  ১৭ আশ্বিন ১৪২৯,  Sunday, October 2, 2022


দ্যা বাংলা টাইম ডেস্ক, ছবিঃ সংগৃহীত

আপডেট : 3 months ago

Wed, Jun 29, 2022 12:37 PM

 

কানাডায় ব্যাংকে গুলিবিনিময়, নিহত ২, আহত ৬

Card image cap

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে একটি ব্যাংকে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে দুই বন্দুকধারী নিহত হয়েছেন। এছাড়া এঘটনায় আরও ৬ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বুধবার (২৯ জুন) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। কানডীয় পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, ঘটনাস্থলে একটি সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস খুঁজে পাওয়ার পর বিস্ফোরণের আশঙ্কায় পার্শ্ববর্তী বাড়িগুলো খালি করে দেওয়া হয়েছে।

কানাডার আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টার দিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন রাজ্যের সীমান্তের কাছাকাছি ভ্যাঙ্কুভার দ্বীপের সানিচ শহরের ব্যাংক অব মন্ট্রিলে পৌঁছায় জরুরি বিভাগের কর্মীরা।

সানিচ শহরের পুলিশ তাদের ওয়েবসাইটে বলেছে, ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি রয়েছে। সন্দেহভাজনদের সঙ্গে যুক্ত একটি গাড়িতে সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস থাকার কারণে ঘটনাস্থলের কাছাকাছি বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো খালি করা হয়েছে।

সানিচের পুলিশ প্রধান ডিন ডুথি এক সংবাদ সম্মেলনে বলেন, সন্দেহভাজনরা ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল এবং প্রাথমিকভাবে জানা গেছে তারা নিজেদের শরীরে বর্ম পরিধান করছিল।

ডুথি আরও বলেন, বন্দুকের গুলিতে আহত ছয় কর্মকর্তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে শিগগিরই ছেড়ে দেওয়া হবে কিন্তু অন্যরা ‘খুব গুরুতর আহত হয়েছে এবং তাদের অস্ত্রোপচার করা হয়েছে।

এ ঘটনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো টুইটারে লিখেছেন, তিনি সহিংসতায় মর্মাহত ও দুঃখিত।

ট্রুডো আরও লিখেছেন, গুলিতে আহত পুলিশ অফিসারদের এবং তাদের সহকর্মীরা যারা মানুষকে নিরাপদ রাখতে বিপদের দিকে ছুটে গিয়েছিলেন - তাদের আমি স্মরণ করছি।