শনিবার, ২১ মে, ২০২২,  ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,  Saturday, May 21, 2022


দ্যা বাংলা টাইম ডেস্ক, ছবিঃ সংগৃহীত

আপডেট : 3 months ago

Sun, Feb 6, 2022 4:27 PM

 

ঢাকায় অবকাঠামো নির্মাণে লাগবে সিটি করপোরেশনের অনুমতি

Card image cap

রাজধানীতে যেকোনো অবকাঠামো নির্মাণের সময় রাজউকের পাশাপাশি সিটি কর্পোরেশন থেকেও অনুমোদন নিতে হবে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

রোববার সচিবালয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রধানরা অংশ নেন। সভায় আসন্ন বর্ষা মৌসুমে ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের জলাবদ্ধতা নিরসনে সিটি করপোরেশনের কার্যক্রমের পর্যালোচনা করা হয়।

পরে গণমাধ্যমের সামনে বৈঠকে নেওয়া সিদ্ধান্ত তুলে ধরে মো. তাজুল ইসলাম বলেন, “যেখানে সেখানে স্থাপনা নির্মাণ করার কারণে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। যেকোনো স্থাপনা বা অবকাঠামো নির্মাণের আগে রাজউকের পাশাপাশি সিটি করপোরেশন থেকে অনুমোদনের নেওয়ার বাধ্যবাধকতা থাকলে জলাধারগুলো সংরক্ষণ করা যাবে।”

এ সময় রাজধানীতে অবৈধভাবে যেসব খাল ও জলাশয় ভরাট করা হয়েছে সেগুলো উদ্ধার করতে সিটি করপোরেশনকে দায়িত্ব পালনের নির্দেশও দেন স্থানীয় সরকার মন্ত্রী।