শনিবার, ২১ মে, ২০২২,  ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,  Saturday, May 21, 2022


দ্যা বাংলা টাইম

আপডেট : 4 months ago

Thu, Jan 20, 2022 9:10 AM

 

একদিনে আট হাজারের বেশি মৃত্যু, সংক্রমিত ৩২ লাখ

Card image cap

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে।  বিশেষ করে করোনার নতুন ওমিক্রনের প্রভাবে সারাবিশ্বে প্রতিদিন সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে।  বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও আট হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে।  একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ লাখ ১১ হাজার ২২৬ জন।  এছাড়া আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ৭৪ হাজার ২৪৪ জনে।  আর সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৩৩ কোটি ৫৭ লাখ ৭ হাজার ২৫৫ জনে।  এছাড়া সেরে উঠেছেন মোট ২৭ কোটি ৯ লাখ ৬০ হাজার ৫৬৫ জন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে।  করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৮৬৩ জন।  একই সময়ে মৃত্যু হয়েছে এক হাজার ৯১৭ জন।  এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় ৬ কোটি ৯০ লাখ ৭০ হাজার ৮৬৭ জন সংক্রমিত হয়েছেন।  তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৭৮ হাজার ৩৮৩ জন।

দৈনিক সংক্রমণে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ফ্রান্স।  দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৭৬৯ জন।  আর মারা গেছেন ৩৭৫ জন।  এ নিয়ে এখন পর্যন্ত এক লাখ ২৭ হাজার ৬৩৮ জনের মৃত্যু ও এক কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ২৯৭ জন সংক্রমিত হয়েছেন।  আর সেরে উঠেছেন ৯৪ লাখ ৭ হাজার ৯৪ জন।