শনিবার, ২২ জানুয়ারী, ২০২২,  ৯ মাঘ ১৪২৮,  Saturday, January 22, 2022


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 week ago

Thu, Jan 13, 2022 7:08 AM

 

ইসলামভীতি ছড়াতে যুক্তরাষ্ট্রে ৯১ কোটি টাকা অর্থায়ন

Card image cap

শান্তির ধর্ম ইসলামকে বিতর্কিত করার চেষ্টা চলে আসছে আদিকাল থেকেই।  রীতিমতো আটঘাট বেঁধে ইসলামের বিরুদ্ধে অপপ্রচার চালাতে তৎপর একাধিক গোষ্ঠী।  আর তাদের পৃষ্ঠপোষকতায় নিযুক্ত রয়েছে বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও সংস্থা।  বছরের পর বছর মুসলিম বিদ্বেষ ছড়াতে কাড়ি কাড়ি পয়সা ঢালে তারা।  তারই ধারাবাহিকতায় ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১০৬ মিলিয়ন ডলার তহবিল দেয়া হয়েছে ইসলাম বিরোধী গোষ্ঠীগুলোকে। 

যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা মঙ্গলবার এ সংক্রান্ত খবর প্রকাশ করেছে।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনসের (সিএআইআর) ‘ইসলামোফোবিয়া ইন দ্য মেইনস্ট্রিম’ শিরোনামের ওই রিপোর্ট অনুযায়ী, ৩৫টি দাতব্য প্রতিষ্ঠান এবং ফাউন্ডেশন মিলে ২৬টি মুসলিম বিরোধী গোষ্ঠীকে ১০ কোটি ৫৮ লাখ ৬৫ হাজার ৭৬৩ ডলার অনুদান দিয়েছে।  বাংলাদেশী মুদ্রায় যা প্রায় ৯১ কোটি টাকা। 

রিপোর্ট অনুযায়ী, যুক্তরাষ্ট্রে ইসলামের বিরুদ্ধচারণ করার জন্য এই তহবিল প্রদানের প্রধান ছয়টি সংগঠন হলো- খ্রিষ্টান অ্যাডভোকেটস ইভাঞ্জেলিজম ইনকরপোরেটেড, ফিডেলিটি চ্যারিটেবল গিফট ফান্ড, শোয়াব চ্যারিটেবল ফান্ড, মার্কাস ফাউন্ডেশন, অ্যাডেলসন ফ্যামিলি ফাউন্ডেশন ও ইহুদি সাম্প্রদায়িক তহবিল।

মার্কিন ইসলাম বিরোধী নেটওয়ার্কের কাজই হলো মুসলিমদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রজুড়ে ভুয়া তথ্য ছড়ানো।  সামাজিক যোগাযোগ মাধ্যম, সংবাদ মাধ্যম, মানুষের মধ্যে ছড়িয়ে দেয়াসহ বিভিন্ন পন্থায় তারা ইসলামের বিরুদ্ধে গুজব ছড়ায়।