রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২,  ১০ মাঘ ১৪২৮,  Sunday, January 23, 2022


দ্যা বাংলা টাইম

আপডেট : 2 weeks ago

Mon, Jan 3, 2022 9:07 AM

 

বিমানের পাইলটদের নিয়মিত অফিস করতে হবে

Card image cap

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটদের অফিস বাধ্যতামূলক করা হয়েছে।  একই সাথে তাদের উপস্থিতি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট অফিস গেটের সামনে ‘ফেইস আইডি’ মেশিনে নিজের চেহারা দেখাতে হবে।

গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) জিয়া উদ্দীন স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য উল্লেখ করা হয়।  এর অনুলিপি ব্যবস্থাপনা পরিচালক (এমডি), সব পরিচালক, মহাব্যবস্থাপক (জিএম), উপমহাব্যবস্থাপক (ডিজিএম), ব্যবস্থাপক ও ইনচার্জদের কাছে পাঠানো হয়েছে।

ওই নির্দেশনায় বলা হয়, নির্বাহী পদে দায়িত্ব পালনকারী পাইলটদের ফ্লাইট ডিউটি সম্পন্ন শেষে বেইজে আসার নিয়ম অনুযায়ী বিশ্রাম নিয়ে যথাসময়ে অফিসে উপস্থিত থাকতে হবে এবং ফেইস আইডি মেশিনের মাধ্যমে হাজিরা নিশ্চিত করতে হবে।

গতকাল রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামাল এ প্রসঙ্গে বলেন, পাইলটদের অফিস হাজিরা বাধ্যতামূলক করা সংক্রান্ত একটি আদেশ বিমান থেকে দেয়া হয়েছে।

চিফ শিডিউলিং, ডেপুটি চিফ শিডিউলিং, চিফ এবং ডেপুটি ট্রেনিং, টেকনিক্যাল ও সেফটি চিফ ও ডেপুটি মিলিয়ে মোট আট পাইলট তো আগে থেকেই অফিস করে আসছেন- এমন প্রশ্নের জবাবে বিমান এমডি বলেন, মূলত আগে যারা ডিউটি করতেন এখনো তাদের জন্যই হাজিরা নিশ্চিত করার জন্য আদেশ দেয়া হয়েছে। 

সব পাইলটের জন্য নয় জানিয়ে তিনি বলেন, পাইলটদের আবার হাজিরা কিসের।  তারা তো ফ্লাইট চালাচ্ছেন এটাই তো হাজিরা।  তবে এখন থেকে ওই অফিসগুলোতে পাইলটদের হাজিরা ডিজিটালাইজেশনে আনা হয়েছে।