সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১,  ২২ অগ্রহায়ণ ১৪২৮,  Monday, December 6, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 week ago

Thu, Nov 25, 2021 8:17 AM

 

সাত সদস্যকে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দিলেন চেয়ারম্যান

Card image cap

বাগেরহাটের শরণখোলার সাউথখালী ইউনিয়ন পরিষদে প্যানেল চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে ইউপি সদস্যদের সাথে মতবিরোধের জেরে সাত সদস্যকে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ২৪ নভেম্বর বুধবার ইউপি সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

উপজেলার সাউথখালী ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত ইউপি সদস্য জামাল হোসেন জমাদ্দার, বাচ্চু মুন্সি, দেলোয়ার হোসেন মীর, আল-আমিন খাঁন, জাহাঙ্গীর খলিফা, সংরক্ষিত মহিলা সদস্য তহমিনা বেগম, লাভলি বেগম লিখিত অভিযোগে জানান, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্ধারণ নিয়ে নিয়মিত সভায় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হোসেন হাওলাদার অন্যান্য ইউপি সদস্যদের মতামত গ্রহণ না করে তার ইচ্ছামত সিদ্ধান্ত নিয়েছেন।  এ বিষয়ে কারো কোন মতামতকে গুরুত্ব না দিয়ে বরং তাদেরকে পরিষদ থেকে বের হয়ে যেতে বলেন।  এমনকি গত ৮ নভেম্বর ইউনিয়ন পরিষদের প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান নির্বাচনের নিয়ম থাকলেও তার পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে না পারায় সভা মুলতবি ঘোষণা করেন। 

বুধবার সকাল ১০টায় পরিষদের সভায় প্যানেল চেয়ারম্যান নির্বাচন নিয়ে পুনরায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় ইউপি চেয়ারম্যান তার নিজের পছন্দের প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন হাওলাদারের নাম প্রস্তাব করলে পরিষদের মধ্যে হট্টগোল শুরু হয়।  উপস্থিত ১২জন সদস্যদের মধ্যে সাতজন একদিকে অবস্থান নিয়ে দেলোয়ার হোসেন খলিলের নাম প্রস্তাব করলে চেয়ারম্যান মোজাম্মেল হোসেন ক্ষুব্ধ হয়ে ওই সাত সদস্যকে পরিষদ থেকে বের হয়ে যেতে বলেন এবং তিনি একাই পরিষদ চালানোর ঘোষণা দেন।  পরে ওই সাত সদস্য ঘটনার প্রতিকার চেয়ে বাগেরহাটের জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।  এ ঘটনায় সাউথখালী ইউনিয়নে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মোজাম্মেল হোসেন বলেন, আমি কাউকে পরিষদ থেকে বের করে দেইনি।  প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করতে সদস্যদের ভোটের প্রয়োজন হয়না।  আমার যাকে পছন্দ হয়েছে তাকেই প্যানেল চেয়ারম্যান বানিয়েছি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত বলেন, সাউথখালী ইউনিয়ন পরিষদের সাত ইউপি সদস্যের একটি লিখিত অভিযোগ পেয়েছি।  বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে বিধিগত ব্যবস্থা নেয়া হবে।