মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১,  ৪ কার্তিক ১৪২৮,  Tuesday, October 19, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 week ago

Tue, Oct 12, 2021 11:29 AM

 

খালেদা জিয়াকে এভারকেয়ারে নেওয়া হবে আজ

Card image cap

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান মঙ্গলবার সকালে জানিয়েছেন খালেদা জিয়াকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হচ্ছে।  মঙ্গলবার বিকাল ৩টায় তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে।

বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে ৫৩ দিন চিকিৎসা শেষে ১৯ জুন বাসায় ফেরেন।  এরপর থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় ছিলেন তিনি।  

খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসা নেন।  হাসপাতাল ছাড়ার সময় তার মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী জানান, বিএনপি নেত্রী হাসপাতালে থাকলে আবারও সংক্রমিত হতে পারেন।

এরপর থেকে বাসায় থেকেই সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছিল।  স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ তাকে আবারও হাসপাতালে নেওয়া হচ্ছে।

করোনা পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হয়ে খালেদা জিয়া ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন। তার চিকিৎসার জন্য হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।

৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে সিসিইউতে স্থানান্তর করা হয় তাকে। পরে অবস্থার উন্নতি হলে ১ মাস পর ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিনে ফিরিয়ে আনা হয়।