মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১,  ১৩ আশ্বিন ১৪২৮,  Tuesday, September 28, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 week ago

Wed, Sep 15, 2021 7:06 AM

 

দুবলাচরে ইলিশ ধরার সময় ৪ ট্রলারসহ ৪৪ জেলেকে আটক

Card image cap

পূর্বসুন্দরবনের শরণখোলা রেঞ্জের বঙ্গোপসাগর সংলগ্ন দুবলার চর এলাকার নদ-নদীতে অবৈধভাবে ইলিশ মাছ ধরার অভিযোগে চারটি ট্রলার সহ ৪৪ জেলেকে আটক করেছে বন বিভাগ।

 সুন্দরবনের পূর্ব বিভাগের ডিএফও মো. বেলায়েত হোসেন বলেন, সাগর সংলগ্ন দুবলার চর এলাকায় পাশ-পারমিট ছাড়া অবৈধ ভাবে মাছ শিকার করছে এমন গোপন সংবাদে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা সামসুল আরেফিনের নেতৃত্বে স্মার্ট টীমের সদস্যরা সোমবার রাতে অভিযান চালিয়ে ৪ ট্রলারসহ ৪৪জেলেকে আটক করে। 

পরে ট্রলারে তল্লাশী চালিয়ে  বিপুল পরিমাণ ইলিশ ধরার জাল উদ্ধার করা হয়।  আটককৃত ট্রলারগুলো হলো মায়ের দোয়া, মামা-ভাগ্নে, এম ভি তাহিরা-১ ও এমভি ইউছুফ।  জেলেদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানীর বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

এ ব্যপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা সামসুল আরেফিন জানান, আটককৃত জেলেরা মাছ ধরার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি এবং ট্রলার ও জেলে দুবলা টহল ফাড়ীর জিম্মায় রয়েছে।  এদের বিরুদ্ধে বন আইনে সিওআর মামলা দায়ের করা হয়েছে। 

এছাড়া তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে এসব জেলেরা অনুমতি ছাড়াই সরকারের রাজস্ব ফাকি দিয়ে সাগরসহ সুন্দরবনের নদ-নদীতে চুরি করে মাছ ধরে আসছিলো বলে অভিযোগ রয়েছে।